ভিডিও

টানা চতুর্থ জয় ইউনাইটেডের 

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০১:০২ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০১:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে ছন্দে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। লুটন টাউনকে হারিয়ে টানা চতুর্থ জয়ের দেখা পেল এরিক টেন হাগের দল। গাসমুস হজল্যান্ডের জোড়া গোলে প্রতিপক্ষের মাঠে ২-১ ব্যবধানে জিতেছে ইউনাইটেড।

রেফারি ম্যাচ শুরুর বাঁশি বাজানোর ৩৭ সেকেন্ড পরই বল জালে জড়িয়ে দেন রাসমাস হজলুন্ড। আর তাতেই ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে ইতিহাসের সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে টানা ছয় ম্যাচ গোল করার নজির গড়েন ডেনমার্কের এই তরুণ ফরোয়ার্ড। তিনি ভেঙেছেন নিউক্যাসল ইউনাইটেডের জো উইলককের রেকর্ড। ইংলিশ মিডফিল্ডার উইলকক ২০২০-২১ মৌসুমে নিউক্যাসলের হয়ে টানা ৬ ম্যাচে গোল করেছিলেন। সে সময় তার বয়স ছিল ২১ বছর ২৭২ দিন। আর হজলুন্ডের বয়স ২১ বছর ১৪ দিন। ৩৭ সেকেন্ডে করা হজলুন্ডের এই গোলটা প্রিমিয়ার লিগ ইতিহাসে প্রতিপক্ষের মাঠে ইউনাইটেডের দ্রুততম। 

গোল পেয়ে আত্মবিশ্বাস নিয়ে আক্রমন শাণাতে থাকে ইউনাইটেড। তাতে সপ্তম মিনিটে আবারও ইউনাইটেডকে লিড এনে দেন হজলুন্ড। এর কিছুক্ষণ পর লুটন টাউন একটা শোধ দিলেও সমতায় ফিরতে পারেনি। এ নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চতুর্থ জয় পেলো ম্যানচেস্টার ইউনাইটেড। গত বছর ৭২ মিলিয়ন পাউন্ডের চুক্তিতে ইতালিয়ান ক্লাব আটলান্টা থেকে ইউনাইটেডে যোগ দেন হজলুন্ড। মাঠের পারফরম্যান্সে ইংলিশ জায়ান্টদের চ্যাম্পিয়ন্স লিগের আগামী মৌসুমে খেলার যোগ্যতা অর্জনের জন্য ভূমিকা রাখছেন।

এই জয়ে তিন পয়েন্ট নিশ্চিত হয় ম্যানচেস্টার ইউনাইটেডের। ২৫ ম্যাচে ১৪ জয় ও ২ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে অবস্থান করেছে দলটি। তাদের ওপরে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৪৭। আর চার নম্বরে অ্যাস্টন ভিলার পয়েন্ট ৪৯।

তরুণ ফুটবলারের প্রশংসায় কোচ টেন হাগ বলেন, ‘সে চাপের মধ্যে পারফর্ম করতে পারে। ইউনাইটেড স্ট্রাইকার হিসেবে এটি আপনার প্রয়োজনীয় দক্ষতা। আপনি এখন এটা দেখতে পাচ্ছেন। তার অনেক আত্মবিশ্বাস রয়েছে। আমি নিশ্চিত সে আরও অনেক বেশি গোল করবে।’

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS